অভিষেক টেস্টের দল ঘোষণা আয়ারল্যান্ডের

২০০০ সালের নভেম্বরে এমনই ঐতিহাসিক দিন এসেছিল বাংলাদেশে ক্রিকেটে। ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল টাইগারদের। চলতি বছর আয়ারল্যান্ড এবং আফগানিস্তানের সামনে সেই ঐতিহাসিক টেস্ট খেলার মূহুর্ত। এরমধ্যে ১১ মে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম টেস্ট খেলবে আয়ারল্যান্ড। আর জুনের ১৪ তারিখে আফগানিস্তান তাদের অভিষেক টেস্টে মাঠে নামবে ভারতের বিপক্ষে। আয়ারল্যান্ড ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তাদের ঐতিহাসিক অভিষেক টেস্টের দল ঘোষণা করেছে।

আয়ারল্যান্ড দলের নিয়মিত অধিনায়কের দায়িত্ব পালন করা উইলিয়াম পোটারফিল্ড দেশটির প্রথম টেস্টের অধিনায়কের ক্যাপ পরে মাঠে নামবেন। এছাড়া দলে আছেন আয়ার‌ল্যান্ডের ‘ও ব্রেইন ভাতৃদয়। এছাড়া ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলা এড জয়েস আছেন আয়ারল্যান্ড দলে। ঘরের মাঠে খেলা বলে পেস আক্রমণ নিয়ে দল সাজিয়েছে দেশটি।

তবে তাদেরও পাকিস্তানের শক্তিশালী পেস আক্রমণ সামলাতে হবে। আর সেজন্য পোর্টারফিল্ড, পল স্টার্লিং, এড জয়েসরাই হবেন আয়ারল্যান্ডের ভরসা। জিম্বাবুয়েতে অনুষ্ঠিত ইংল্যান্ড বিশ্বকাপের বাছাইপর্ব উৎরাতে না পারা আইরিশদের জন্য দুঃখ ভোলার ভালো সুযোগ পাকিস্তানের বিপক্ষে তাদের অভিষেক টেস্ট। আর এ লক্ষ্যেই দেশটি ১৪ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে।

আয়ারল্যান্ড টেস্ট দল: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), আন্দে বালবার্নি, এড জয়েস, তাইরন কেন, আন্দে ম্যাকব্রেন, টিম মুরটাঘ, কেভিন ও ব্রেইন, নেইল ও ব্রেইন (উইকেট রক্ষক), বয়েড র্যা ঙ্কিন, পল স্টার্লিং, জেমস শ্যানন, স্টুয়ার্ড থমপসন, গ্যারি উইলসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *