একজন বর্ষীয়ান ক্রীড়া সংগঠক ক্রীড়া সংগঠকের বিদায়

বিসিবি পরিচালক, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চেয়ারম্যান ও ক্রীড়া সংগঠক আফজালুর রহমান সিনহা বুধবার রাতে ভারতের চেন্নাইয়ে শেষনিশ্বাস ত্যাগ করেছেন। দীর্ঘদিন ধরে তিনি যকৃতের ক্যানসার ও কিডনির সমস্যায় ভুগছিলেন। তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে। বিপিএল আয়োজন করে দেশীয় ক্রিকেটার বের করতে তিনি সর্বদা চেষ্টা করেছেন। বিদেশী খেলোয়াড়দের সাথে স্থানীয় খেলোয়াড়রা খেললে অভজ্ঞতায় সমৃদ্ধ হবেন বাংলাদেশের ক্রিকেটাররা এই বিষয়টি মাথায় রেখে ৪ জনের জায়গায় ৫ জন বিদেশী প্লেয়ার খেলিয়েছেন বিপিএলে।

তিনি দেশের অন্যতম অভিজাত ঢাকা ক্লাবের প্রেসিডেন্ট ছিলেন। এছাড়া, নিবেদিতপ্রাণ এই ক্রীড়া সংগঠক একমি গ্রুপের চেয়ারম্যান ছিলেন। গত কয়েক মাস সিঙ্গাপুর ও থাইল্যান্ডে চিকিৎসাধীন ছিলেন তিনি। থাইল্যান্ডে চিকিৎসা নেয়ার পর দেশে ফিরে আবারও ভারতে যান চিকিৎসা নিতে।

বিসিবির বোর্ড পরিচালক হিসেবে সিনহা সর্বশেষ বিপিএলের গভর্নিং কাউন্সিলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ক্রীড়াঙ্গনে তিনি একজন নিবেদিতপ্রাণ সংগঠক হিসেবেই পরিচিত। সূর্যতরুণ ক্লাবসহ বিভিন্ন ক্লাবের পৃষ্ঠপোষক ছিলেন, আবাহনীর হকি দলেও ছিল তার বড় অবদান।

আজ বৃহস্পতিবার তাঁর মৃতদেহ দেশে ফিরিয়ে আনার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *