নির্বাচন কমিশনকে হুমকি দিলেন বিএনপির রাসিক মেয়র প্রার্থী বুলবুল

গত কয়েকদিনে রাজশাহীতে বিএনপির ২’শ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।আটকের বিষয়ে নির্বাচন কমিশন বলে তারা কিছু জানে না, কিছু করার নাই, সব পুলিশ জানে। এরকমভাবে যদি ওয়ারেন্ট ছাড়া গণগ্রেপ্তার চলতে থাকে এবং নেতাকর্মীদের মুক্তি দেয়া না হলে নির্বাচন কমিশন অচল করে দেয়া হবে’ -২৪ জুলাই ২০১৮ মঙ্গলবার বিকেলে নির্বাচনী ইশতেহার ঘোষনার সময় এসব কথা বলেন বিএনপির রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল।

 

এসময় গ্রীন সিটি, তরুণ-তরুণীদের কর্মসংস্থান, হোডিং ট্যাক্স কমানো, পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা সহ ১৮ দফা নির্বাচনী ইমতেহার ঘোষণা করেন মেয়র প্রার্থী বুলবুল।

 

ইশতেহারের ১৮ দফাগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, বন্ধ হয়ে থাকা গ্যাস সংযোগ চালু করা। মহানগরবাসীর হোডিং ট্যাক্স কমানো এবং সহজসাধ্য করার জন্য উন্নত প্রযুক্তি ব্যবহার করে সরলীকরণ প্রক্রিয়ায় নূন্যতম কর নির্দ্ধারণ করা। নাগরিকদের মৌলিক অধিকার যেমন চিকিৎসা, বাসস্থানসহ শিক্ষার মান উন্নয়ন, একটি কৃষি বিশ্¦বিদ্যালয় প্রতিষ্ঠার চেষ্টা করা। আরবান ক্লিনিকসমূহের সংখ্যা বৃদ্ধি ও উন্নয়ন করা। স্বল্প আয়ের গৃহহীন জনগোষ্ঠির জন্য গৃহীত ঘর নির্মাণ প্রকল্প চালু রাখা। কর্মসংস্থান আরও বৃদ্ধি করা।

 

চাকুরির ক্ষেত্রে চলমান কোটা আন্দোলনকে সহযোগিতা করা হবে । কোটা প্রথা সংস্কার করে মেধাবীদের চাকুরির নিয়োগ প্রাপ্তিতে পূর্ণ সহযোগিতা করা হবে। আধুনিক নগরীর উপযোগী রাস্তাঘাট তৈরী, ড্রেনেজ-ব্যবস্থা, পয়ঃনিস্কাশন ব্যবস্থা, সুপেয় পানির ব্যবস্থা করার কার্যকর পদক্ষেপ নেয়া হবে। শহরের যানজট নিরসনকল্পে ট্রাফিক ব্যবস্থার উন্নয়নে সিটি কর্পোরেশনের নিজস্ব ট্রাফিককর্মী বাহিনী গড়ে তোলা, বিনোদনের যায়গা বৃদ্ধি,মাদক নিরাময় কেন্দ্র স্থাপন, পর্যটন নগরী হিসেনে আকৃষ্ট করতে দীর্ঘ পদ্মা নদীর বাঁধ নির্মাণ ইত্যাদি।

 

ইশতেহার ঘোষণার সময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ চৌধুরী টুকুু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপির শতাধিক নেতাকর্মীসহ গণমাধ্যমকর্মীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *