তিন সিটিতে বিজিবি মোতায়েন

সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে বিজিবি মোতায়েন করা হয়েছে রাজশাহী, সিলেট ও বরিশালে। ভোটের দুইদিন আগে স্ট্রাইকিং ফোর্স হিসেবে শনিবার মোতায়েন হওয়া এ বিজিবি সদস্যরা ৩১ জুলাই পর্যন্ত মাঠে থাকবেন।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মহসিন রেজা সমকালকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজশাহী সিটি কর্পোরেশনে ১৫ প্লাটুন, বরিশালে ১৫ প্লাটুন এবং সিলেটে ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এছাড়া তিন সিটি করপোরেশনের প্রত্যেক নির্বাচনী এলাকায় অতিরিক্ত ৪ প্লাটুন করে বিজিবি রিজার্ভ রাখা হয়েছে। প্রয়োজনে আরও বিজিবি মোতায়েনের জন্য প্রস্তুত রয়েছে বলেও জানান মুহম্মদ মোহসিন রেজা।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোট হবে।

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে সব ধরনের প্রচার-প্রচারণা আজ শনিবার মধ্যরাত থেকে আনুষ্ঠানিকভাবে বন্ধ হচ্ছে।

দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান জানান, ওই তিন সিটির ভোটার নন এমন বহিরাগতদের শুক্রবার মধ্যরাত থেকে সিটি করপোরেশন এলাকায় অবস্থান নিষিদ্ধ করা হয়েছে।

আজ আওয়ামী লীগ, বিএনপিসহ অন্যান্য দলের মনোনীত প্রার্থীসহ স্বতন্ত্র প্রার্থীরা নেতাকর্মীদের নিয়ে শেষবারের মতো সিটি করপোরেশন এলাকায় প্রচারণা চালাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *