বিশ্বকাপে আর্জেন্টিনার প্রাথমিক দলে ইকার্দি-দিবালা

রাশিয়া বিশ্বকাপের জন্য ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। দলে ডাক পেয়েছেন ইন্টার মিলানের ফরোয়ার্ড মাউরো ইকার্দি।

সোমবার ঘোষিত দলে আছেন জুভেন্টাসের ফরোয়ার্ড পাওলো দিবালাও। আগামী সপ্তাহে এই দল ২৩ জনে নামিয়ে আনবেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি।

ক্লাবের হয়ে এই মৌসুমে দুর্দান্ত ফর্মে আছেন ইকার্দি। কিন্তু বরাবরই জাতীয় দলে উপেক্ষিত থাকেন ২৫ বছর বয়সি ফরোয়ার্ড। ২০১৩ সালে অভিষেক হলেও জাতীয় দলের হয়ে খেলেছেন মাত্র ৪ ম্যাচ।

ইতালিয়ান সিরি ‘আ’তে এই মৌসুমে ২৮ গোল করা ইকার্দিকে বিশ্বকাপের প্রাথমিক দলে উপেক্ষিত রাখতে পারেননি আর্জেন্টিনা কোচ। তবে ২৩ সদস্যের চূড়ান্ত দলে ইকার্দির থাকা নিয়ে সংশয় রয়েছে।

গত মার্চে আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের দলে ইকার্দিকে রাখেননি সাম্পাওলি। সেই দলে ছিলেন না দিবালাও। তারা বিশ্বকাপের চূড়ান্ত দলে থাকেন কি না, সেটাই এখন দেখার।

চোট থাকা সত্ত্বেও ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার সার্জিও আগুয়েরো ও এসি মিলানের মিডফিল্ডার লুকাস বিগলিয়াকে প্রাথমিক দলে রেখেছেন আর্জেন্টিনা কোচ। তবে অ্যাটলেটিকো মাদ্রিদের ফরোয়ার্ড অ্যাঙ্গেল কোরেয়া ও জেনিতের মিডফিল্ডার মাতিয়াস ক্রানেভিত্তের দলে জায়গা পাননি।

দলে জায়গা হয়নি কার্লোস তেভেজেরও। তেভেজের বোকা জুনিয়র্স সতীর্থ ক্রিস্টিয়ান পাভোন ও পাবলো পেরেজ অবশ্য দলে জায়গা পেয়েছেন। আর্জেন্টাইন সুপারলিগার পাঁচজন খেলোয়াড়কে প্রাথমিক দলে রেখেছেন সাম্পাওলি।

আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে দুবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া।

বিশ্বকাপে আর্জেন্টিনার প্রাথমিক দল:

গোলরক্ষক: সার্জিও রোমেরো, নাহুয়েল গুজমান, উইলি কাবায়েরো, ফ্রাঙ্কো আরমানি।

ডিফেন্ডার: গ্যাব্রিয়েল মারকাদো, নিকোলাস ওটামেন্ডি, ফেদেরিকো ফাজিও, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস রোহো, মার্কোস একুইনা, রামিরো ফিউনেস মরি, ক্রিস্টিয়ান আনসালদি, এদুয়ার্দো সাওভিও, গারমান পেজ্জেয়া।

মিডফিল্ডার: হাভিয়ের মাশচেরানো, অ্যাঙ্গেল ডি মারিয়া, এভার বানেগা, লুকাস বিগলিয়া, ম্যানুয়েল লানজিনি, জিও লো চেলসো, রিকার্দো সেঞ্চুরিয়ন, গুইদো পিজারো, লিয়ান্দ্রো পারেদেস, ম্যাক্সিমিলিয়ানো মেজা, এনজো পেরেজ, পাবলো পেরেজ, রদ্রিগো বাত্তালিয়া।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়াইন, পাওলো দিবালা, মাউরো ইকার্দি, ক্রিস্টিয়ান পাভোন, লতারো মার্টিনেজ, দিয়েগো পেরেত্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *