বিশ্বকাপে ব্যর্থ হলে বিদায়ের ইঙ্গিত মেসির

বিশ্বকাপ শুরুর শেষ সময়গুলোতে দাঁড়িয়ে লিওনেল মেসির মাথায় ঘুরছে অবসরের ভাবনা। রাশিয়া বিশ্বকাপের ফল যে তার আন্তর্জাতিক ফুটবল জীবনের ভাগ্য ঠিক করে দেবে, তার ইঙ্গিত দিয়ে রাখলেন মেসি। বিশ্বকাপ না জিতলে হয়তো দেশের জার্সিতে আর দেখা যাবে না তাকে।

স্প্যানিশ এক দৈনিকে সাক্ষাৎকার দিতে গিয়ে মেসি বলেন, আমার আন্তর্জাতিক ভবিষ্যৎ কী হবে, তা নির্ভর করবে এ বারের বিশ্বকাপে আমাদের পারফরমেন্সের ওপর। দেখা যাক, আমরা এই বিশ্বকাপে কোথায় শেষ করতে পারি।

আর্জেন্টিনার সংবাদমাধ্যমের সঙ্গে যে তার সম্পর্ক খুব একটা ভাল নয়, তাও পরিষ্কার বোঝা যায় মেসির কথায়। তিনি বলেন, আমরা তিনটি ফাইনাল পরপর হেরেছি। যার জেরে আমাদের সঙ্গে আর্জেন্টিনার সংবাদমাধ্যমের সম্পর্ক খারাপ হয়েছে। তিনটি ফাইনালে ওঠার কৃতিত্বটা আমরা এক ভাবে দেখেছি, ওরা অন্য ভাবে দেখেছে।

ক্লাবের হয়ে চূড়ান্ত সফল ফুটবলার এখনও পর্যন্ত দেশকে কোনও বড় ট্রফি এনে দিতে পারেননি। যার জেরে বার বার দেশের সংবাদমাধ্যম কাঠগড়ায় দাড়াতে হয়েছে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে।

সোমবার ছিল রাশিয়ায় আর্জেন্টিনার অনুশীলনের দ্বিতীয় দিন। যেখানে ফুট-টেনিস খেলতে দেখা যায় আর্জেন্টিনার ফুটবলারদের।

সোমবার অনুশীলনে আর্জেন্টিনার যে প্রথম দল খেলেছে, তার থেকে মোটামুটি ইঙ্গিত পাওয়া যাচ্ছে আইসল্যান্ডের বিরুদ্ধে কী হতে পারে মেসিদের প্রথম একাদশ। আর্জেন্টিনার সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আক্রমণের দায়িত্বে মেসির সঙ্গে থাকবেন অ্যাঙ্খেল ডি মারিয়া এবং সের্খিয়ো আগুয়েরো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: