মায়ের কোলের শিশুকে কেড়ে নিলো হিংস্র চিতা বাঘ

ভারতের পশ্চিমাঞ্চলের রাজ্য গুজরাটে মায়ের কোল থেকে চার মাস বয়সী  শিশুকে কেড়ে নিলো চিতা বাঘ। জানা যায়, ২৮ জুলাই ২০১৮ শনিবার সন্ধ্যা বেলায় বিক্রম রাথওয়া ও তাঁর স্ত্রী সম্পা তাদের চার মাস বয়সী ছেলে আয়ুসকে নিয়ে মোটরসাইকেলে করে যাচ্ছিলেন,রাইপুর গ্রামের কাছাকাছি আসলে হঠাৎ করে একটি চিতাবাঘ শিশুটির উপর ঝাপিয়ে পড়ে মায়ের পায়ে আঘাত করে শিশুটিকে কেড়ে নিয়ে যায়।

ঘটনার বর্ননা দিতে গিয়ে বিক্রম রাথওয়া বলেন, “ চিতাবাঘ’টি কাছাকাছি একটি এলাকা থেকে বেরিয়ে এসে আমাদের উপর আক্রমণ করে, আমার স্ত্রীর হাঁটুতে আঘাত করে এবং আমাদের শিশু ছেলে আয়ুসকে কেড়ে নেয়।“ঘটনার সাথে সাথে দম্পতির চিৎকারে আশেপাশে গ্রামবাসী জড় হয়ে গেলে চিতাবাঘটি ভয় পেয়ে বাচ্চাটাকে রেখে পালিয়ে যায়।

হামলা যে বনভূমি অঞ্চলে ঘটেছে নিয়মিত রক্ষী বাহিনী দ্বারা তা টহল দেয়া হয়। ঘটনার সাথে সাথে টহলরত কর্মীরা ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্বার করে এবং এ্যাম্বুলান্সের সাহায্য দ্রুত নিকটবর্তী হাসপাতালে নিয়ে যায়।শিশুটি তাঁর পিঠ ও পায়ে আঘাত পেয়ে থাকলেও মা এবং শিশু দুজনের অবস্থাই এখন ভালো।ভারতে প্রায় ১২০০০-১৪০০০ চিতাবাঘ রয়েছে । দেশটিতে প্রাণীর আবাস্থলে মানুষের আবাসিক এলাকা গড়ে ওঠায় মানুষ এবং প্রাণীকুলের সাথে এই সংর্ঘষ দিন দিন বৃদ্বি পাচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *