রান করলে কোনো দোষই দোষ থাকে না: সাব্বির

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার ত্রিদেশীয় সিরিজের ফাইনালের অভিজ্ঞতা কাজে লাগাতে চান জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান। গত ১৮ মে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতের বিপক্ষে ৭৭ রানের অসাধারণ ইনিংস খেলেছিলেন ২৬ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান।

সর্বশেষ টি-টোয়েন্টিতে সুখকর অভিজ্ঞতা নিয়ে শনিবার দুপুরে মিরপুরে সাব্বির বলেন,“অবশ্যই এটা আমার জন্য একটা আত্মবিশ্বাসের ব্যাপার ছিল। নিদহাস ট্রফির ফাইনাল ম্যাচটা যেভাবে খেলেছি…আগের ম্যাচগুলোতে নিজেকে ওইভাবে প্রয়োগ করতে পারিনি। ফাইনালে যেভাবে চেয়েছি সেভাবে এক্সপোজ করতে পেরেছি নিজেকে। পরের নিজের জন্য এটা আত্মবিশ্বাস যোগাবে।”

এক ম্যাচে সফল হলে আগের ভুলগুলোও ধরা পড়ে কিনা এমন প্রশ্নে সাব্বির বলেন,“আত্মবিশ্বাস বড় জিনিস। রান করলে সব টেকনিক ঠিক থাকে। সব দোষই দোষ থাকে না। সব কাজই ঠিক থাকে। রান না করলে ভালো শটেই আউট হয়ে যাই তখন (প্রশ্ন উঠে) টেকনিক খারাপ ইত্যাদি। হ্যাঁ টেকনিক সমস্যা থাকতে পারে, টেম্পারমেন্ট সমস্যা থাকতে পারে। আমার কাছে মনে হয় রানের চেয়ে বড় কিছু না।”

ঘরোয়াতে (৬ মাস নিষিদ্ধ) নাই, জাতীয় দলে প্রমাণ করে আবার জাতীয় দলের পরের সিরিজ। এটা নিজের কাছে কতটা চ্যালেঞ্জের জানতে চাইলে এই তরুণ অলরাউন্ডার বলেন,“প্রত্যেকটা দিনই আমার জন্য চ্যালেঞ্জের। প্রত্যেকটা সুযোগ যখন আসে মনে হয় এটা আমার নতুন চ্যালেঞ্জ। এটা গ্রহণ করাই আমার কাজ। সব সময় নতুন দিন হিসেবে কাজ করি। নতুন দিন হিসেবে নিজেকে প্রস্তুত করার চেষ্টা করি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *