রিজভী বলছেন ইসির কাছে অভিযোগ করার মানে হয় নাই

বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলছেন, তিন সিটি নির্বাচনে ক্ষমতাসীনদের সন্ত্রাসের বিষয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানানো হল ‘অরণ্যে রোদন’।

সোমবার (১৬ জুলাই) সকালে রাজধানীর নয়াপল্টন কার্যালয়ের নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। তিনি বলেন, তিন সিটি করপোরেশনের নির্বাচনে চলছে নৌকা মার্কার পক্ষে নির্বাচনী অনাচার ও ক্ষমতাসীনদের অবৈধ দাপট। সেখানে গ্রেপ্তার, গ্রেপ্তারের হুমকি, ভয়ভীতি প্রদর্শনের প্রকাশ্যে-অপ্রকাশ্যে প্রচণ্ড মহড়া চলছে। পাশাপাশি পুলিশও বসে নেই। খুলনা ও গাজীপুরের মত আওয়ামী প্রার্থীর পক্ষে পুরোদমে নেমে পড়েছে।

নগরীর বিভিন্ন এলাকায় ধানের শীষের অফিস ভাংচুর, নেতা-কর্মী-সমর্থকদের হুমকি ও ভয়ভীতি প্রদর্শণ করে আওয়ামী ক্যাডাররা এক আতঙ্কের পরিবেশ তৈরি করেছে উল্লেখ করে তিনি বলেন, ‘পুলিশও বসে নেই। খুলনা ও গাজীপুরের মতো আওয়ামী প্রার্থীর পক্ষে পুরোদমে নেমে পড়েছে। রাজশাহী মহানগরীর হাদির মোড় এলাকায় খাদেমুল ইসলাম স্কুলের সামনে ধানের শীষের প্রচার অফিস আওয়ামী ক্যাডারদের কর্তৃক ভাঙচুর হওয়ার পর পুলিশ এসে তালা লাগিয়ে দেয়। বরিশাল ও সিলেটের বিভিন্ন এলাকায় ভোটারদের ভয়ভীতি দেখাতে চলছে প্রকাশ্যে-অপ্রকাশ্যে হুমকি-ধামকি।

এসব বিষয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করলেও সেগুলো আমলে নেওয়া হচ্ছে না দাবি করে রিজভী বলেন, “তাদের (ইসি) কাছে অভিযোগ জানানো মানে অরণ্যে রোদন।”

রিজভী অভিযোগ করেন, গাজীপুর আর খুলনা স্টাইলেই তিন সিটিতে নির্বাচন হচ্ছে।

সংবাদ সম্মেলনে রিজভী আরও বলেন, ওবায়দুল কাদের সাহেব বলেছেন বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের নামে কিছু হচ্ছে কী-না জানতে হবে। নিজ দলের অনাচার ও অপকর্ম তার না জানারই কথা, চোখে না পড়ারই কথা। ছাত্রলীগকে রক্তের নেশা পাইয়ে দিতে উৎসাহিত করেছে আওয়ামী নেতারাই।

আসছে ৩০ জুলাই  রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনের নির্বাচন সামনে রেখে প্রচারে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। এ তিন সিটিতে এবার মেয়র পদে ভোট হচ্ছে দলীয় প্রতীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *