লোকচক্ষুর অন্তরালে শুরু ব্রাজিলের বিশ্বকাপ প্রস্তুতি

ক্লাব ফুটবলের মৌসুম শেষ। ফুটবলাররা বিশ্বকাপের জন্য মুখিয়ে আছেন। সব খেলোয়াড়কে হাতে পেয়ে ইতোমধ্যেই বিশ্বকাপ প্রস্তুতি শুরু করে দিয়েছে দলগুলো। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলও এর ব্যতিক্রম নয়। হেক্সা জয়ের মিশনে শেষবারের মতো নিজেদের ঝালাই করে নিচ্ছে লাতিন আমেরিকার এ দলটিও।

তবে নিজেদের বিশ্বকাপ প্রস্তুতিটা আড়ালেই সেরে নিতে চাচ্ছে তিতের শিষ্যরা। গত সোমবার দলটির ক্যাম্প টেরেসোপলিসে যোগ দেন পিএসজি তারকা নেইমার। সেই সাথে থিয়াগো সিলভা, ডগলাস কস্তা এবং রেনাতো অগাস্টোও যোগ দিয়েছেন। এরপর থেকেই বাইরের কোনো মিডিয়াকে ধারেকাছে ঘেঁষার অনুমতি দিচ্ছে না সেলেকাওরা। এ সংবাদটিও প্রচার হয়েছে সেলেকাওদের অফিসিয়াল মিডিয়া চ্যানেলের দ্বারা।

ধারণা করা হচ্ছে, দলটির তারকা খেলোয়াড় নেইমারের ইনজুরি ও ভবিষ্যত সম্পর্কে প্রশ্ন এড়াতেই এ সিদ্ধান্ত। নেইমারের পুরো মনোযোগ রাশিয়াতেই রাখতে চায় ব্রাজিল। তবে দলটির কো-অর্ডিনেটর এডু গাসপার জানিয়েছেন, শুধু নেইমারকে নিয়েই ভাবছেন না তারা। তিনি বলেন, ‘আমরা শুধু নেইমারকে নিয়েই ভাবছি না। তিতের যোগাযোগ পরিকল্পনা সবার কথা চিন্তা করেই করা হয়েছে। শুধু নেইমার নয়।’

সাবেক আর্সেনাল এ তারকা আরো জানিয়েছেন, নেইমার এখনও তাঁর পূনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যাবেন এবং অচিরেই ফিট হয়ে উঠবেন। সবাই দলের ক্যাম্পে পৌঁছালেও ক্যাসেমিরো, মার্সেলো এবং ফিরমিনো চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কারণে এখনো ট্রেনিং ক্যাম্পে যোগ দিতে পারেননি। এছাড়া কৌতিনহো, মিরান্ডা এবং অ্যালিসনকে বিশ্রাম দেয়া হয়েছে।

আগামী রোববার সেলেকাওরা লন্ডনে যাবে ক্রোয়েশিয়ার সাথে একটি প্রস্তুতি ম্যাচ খেলার জন্য। পরবর্তীতে তারা ভিয়েনায় অস্ট্রিয়ার বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে। এর মাধ্যমেই নিজেদের বিশ্বকাপ ক্যাম্পেইন শুরু করবে আসরটির পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ধারণা করা হচ্ছে, ম্যাচ দুটিতে নেইমার কিছু সময়ের জন্যে মাঠে নামবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: