শাহজাহান খানের পদত্যাগ চাই: ফখরুল

নৌ-মন্ত্রী শাহজাহান খানের পদত্যাগ দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হওয়ার পরে যখন সমগ্র বাংলাদেশের মানুষ বেদনার্ত, শোকাহত ও ক্ষুদ্ধ, তখন ছাত্র-ছাত্রীর লাশ নিয়ে নৌ-মন্ত্রীর হাসি যেন বিদ্রুপের হাসি। দুই শিক্ষার্থী বাসচাপায় নিহতের ঘটনায় সংশ্লিষ্ট মন্ত্রীর পদত্যাগ, নিরাপদ সড়ক ও ঘাতক বাসচালকের শাস্তিসহ ৯ দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে সরকারের ব্যর্থতারও সমালোচনা করেন মির্জা ফখরুল।

বুধবার এক বিবৃতিতে অবিলম্বে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে উদ্ভূত সংকট সমাধানে আসার জন্য আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় দায়ী চালকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। কাণ্ডজ্ঞানহীন চালকদের দ্বারা গাড়িচাপায় নিষ্পাপ শিক্ষার্থীদের নিহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশে বর্তমান সরকার সকল ক্ষেত্রে সীমাহীন ব্যর্থতায় পর্যবসিত। সরকারের প্রশ্রয়ে দুষ্কৃতিতিকারীদের দাপট এমন পর্যায়ে পৌঁছেছে যে, এই দেশে এখন মানুষের জীবন-জীবিকা চরমভাবে নিরাপত্তাহীন। মানুষের ক্ষোভের আঁচ উপলব্ধি করতে পারে না বলেই সরকার গণবিরোধী বেপরোয়া কর্মকাণ্ডে লিপ্ত হয়ে পড়েছে। কোমলমতি কিশোর-কিশোরী ছাত্র-ছাত্রীদেরও জীবন ঝরে পড়াটাও দুঃশাসনের ফলশ্রুতি।

তিনি বলেন, নৌ-মন্ত্রী শাহজাহান খান যিনি পরিবহন সেক্টরের একজন গুরুত্বপূর্ণ নেতা, সুতরাং তার আশকারায় দীর্ঘদিন ধরে এই সেক্টরে অরাজকতা লেগেই আছে। কিছু প্রশিক্ষণহীন অদক্ষ চালক ও লাইসেন্সবিহীন কমবয়েসী চালক এবং চলাচলে অনুপযুক্ত যানবাহনের প্রাধান্য থাকলে সড়ক-মহাসড়কে মরণঘাতি ঘটনা আশঙ্কাজনক হারে বাড়তেই থাকবে। আর এগুলো প্রাধান্য পাচ্ছে শুধুমাত্র নৌ মন্ত্রী শাহজাহান খানের প্রশ্রয়ে।

তিনি বলেন, আমি পরিবহন সেক্টরের বিশৃঙ্খলার উস্কানিদাতা নৌ-মন্ত্রী শাহজাহান খানের পদত্যাগ দাবি করছি। আমি অবিলম্বে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে আলোচনা করে উদ্ভূত সংকট সমাধানে আসার জন্য আহ্বান জানাচ্ছি। শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় দায়ী চালকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। একের পর এক শিক্ষার্থী নিহতের ঘটনায় বিএনপি গভীরভাবে শোকাহত ও ব্যথিত। আমি নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *