২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার স্মার্টফোন টেকনো

বিশ্বের অন্যতম স্মার্টফোন ব্র্যান্ড টেকনো মোবাইল দেশের বাজারে ক্যামন সিরিজের পরবর্তী স্মার্টফোন নিয়ে আসছে। বর্তমানে বিশ্বের ৫৮টিরও বেশি দেশে অবস্থান করছে টেকনো মোবাইল এবং গ্রাহক চাহিদা অনুযায়ী ক্যামন সিরিজের স্মার্টফোনে ক্যামেরা ফিচারের ওপর আলাদা করে গুরুত্ব দিয়ে থাকে।

গত জানুয়ারি মাসে, ইনফিনিটি ডিসপ্লে (১৮:৯) এবং লো লাইট সেলফি ক্যামেরা ফিচার নিয়ে সর্বশেষ ক্যামন সিরিজের ক্যামন আই স্মার্টফোন বাজারজাত করেছিল টেকনো মোবাইল বাংলাদেশ লি.। প্রতিযোগিতামূলক সুবিধা থাকায় আশানুরূপ ফলাফল নিয়ে বাজারে আসতে সক্ষম হয় ক্যামন আই।

টেকনো মোবাইলের ক্যামন সিরিজের পরবর্তী স্মার্টফোন হচ্ছে ক্যামন এক্স প্রো, যা গ্রাহক চাহিদার পাশাপাশি ক্যামন সিরিজের সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখবে বলে আশা করছে টেকনো মোবাইল। জানা গেছে, ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সঙ্গে ১৬ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা, ৬.০ ইঞ্চি ফুল এইচডি ইনফিনিটি ডিসপ্লে থাকছে ক্যামন এক্স প্রো স্মার্টফোনটিতে। এছাড়া অক্টাকোর প্রসেসরের সঙ্গে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি থাকতে পারে।

ডিভাইসটি দুইটি সংস্করণে আসবে, ক্যামন এক্স এবং ক্যামন এক্স প্রো। পার্থক্য কী হতে পারে তা এখন পর্যন্ত জানা না গেলেও, অনুমেয় যে, ক্যামন এক্স প্রো র‌্যাম এবং ইন্টারনাল স্টোরেজে ক্যামন এক্সের চেয়ে এগিয়ে থাকবে।

ডিভাইসটি চলতি বছরের ৯ মে আনুষ্ঠানিকভাবে বাজারজাত শুরু করবে প্রতিষ্ঠানটি এবং ইতোমধ্যে টেকনো মোবাইলের নিজস্ব ব্র্যান্ড আউটলেটগুলোতে সীমিত সংখ্যক প্রি-অর্ডারের জন্য ঘোষণা দিয়েছে যা আগামী ৩মে, ২০১৮ তারিখ থেকে শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: