সড়কে গণপরিবহন কম, মানুষের দুর্ভোগ

কলেজ শিক্ষার্থী নিহতের ঘটনায় উত্তাল রাজধানী।আজও রাজধানীতে গণপরিবহনের সংখ্যা কম। বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে নিরাপদ সড়কের দাবিতে গত পাঁচদিন রাস্তায় আন্দোলন করেছে ঢাকার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। তারই ধারাবাহিকতায় আজ শুক্রবার সকাল পর্যন্ত রাস্তায় গণ পরিবহনের সংখ্যা একেবারেই কম।

 

শুক্রবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন মোড়ে সাধারণ মানুষ রাস্তায় দাঁড়িয়ে গাড়ির জন্য অপেক্ষা করছেন। দুই একটি বড় বাস, কিছু সিএনজি, লেগুনা আর প্রাইভেট কার ছাড়া কিছু চোখে পড়েনি। মোহাম্মদপুর, আসাদগেট, গুলিস্তান,  পল্টন, কাকরাইল,  শাহাবাগ,  কারওয়ান বাজার, ফার্মগেট, বিজয়সরণী রোড, জাতীয় সংসদ, জিয়া পার্ক,  শ্যামলী, কল্যাণপুর, টেকনিক্যাল মিরপুর -১ এর মতো ব্যস্ততম সড়কগুলোতে তেমন সাধারণ যান চলাচল চোখে পড়েনি।মহাখালী, গুলশান, বনানী, নতুন বাজার এলাকায় ছিল একই অবস্থা।

 

অনেকেই উপায় না পেয়ে পায়ে হেটে গন্তব্য যাওয়া শুরু করেন।  কেউ কেউ এ্যাপস ভিত্তিক রাইড পাঠাও, উবার ব্যবহার করছেন। কিন্তু এসব রাইডও দীর্ঘ সময় পর পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন অনেক ভুক্তভোগী।সকাল ১০টায় ৩টি ব্যাংকে নিয়োগ পরীক্ষা ছিল। বিকেলে রয়েছে বিসিএস পরীক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *